1. info@www.dailyrupantor.com : news :
শনিবার, ০৯ ডিসেম্বর ২০২৩, ১২:৩৯ পূর্বাহ্ন

কুয়াকাটায় বর্ণাঢ্য আয়োজনে বিশ্ব পর্যটন দিবস পালিত।

মো: ইলিয়াস শেখ, স্টাফ রিপোর্টারঃ
  • প্রকাশিত: বুধবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৩
  • ১০০ বার পড়া হয়েছে

পর্যটনে পরিবেশ বান্ধব বিনিয়োগ ” এ প্রতিপাদ্যকে সামনে রেখে কুয়াকাটায় ‘বিশ্ব পর্যটন দিবস-২০২৩’ পালিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে বুধবার (২৭ সেপ্টেম্বর) জেলা প্রশাসন উপজেলা প্রশাসন ও কুয়াকাটা পৌরসভা আযোজনে সকাল দশটায় কুয়াকাটা পৌরসভার কার্যালয় থেকে বর্নাঢ্য রেলী পৌর শহরের বিভিন্ন সড়ক প্রদিক্ষন শেষে সমুদ্র সৈকত সংলগ্ন ট্যুরিজম পার্ক মাঠে আলোচনা সভায় মিলিত হন।

এ সময় জাতীয় পতাকা উত্তোলন, পায়রা ও বেলুন উড়িয়ে তিনদিন ব্যাপী পর্যটন মেলা ও কনসার্টের উদ্বোধন করেন কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন। পরে আলোচনা সভায় কুয়াকাটা পৌর মেয়র আনোয়ার হাওলাদার, পর্যটন জোনের ম্যাজিষ্ট্রেট মোঃ রবিউল ইসলাস, কুয়াকাটা প্রেসক্লাব ও কুয়াকাটা ট্যুরিজম ম্যানেজমেন্ট অ্যাসোসিয়েশন( কুটুম) সভাপতি নাসির বিপ্লব, মহিপুর থানার ওসি তদন্ত মোঃ আসলাম মিয়া, কুয়াকাটা টুরিস্ট পুলিশ জোনের ওসি হাসনাইন পারভেজ, কুয়াকাটা টেলিভিশন জার্নালিস্ট ফোরাম সভাপতি মো: আনোয়ার হোসেন আনু, হোটেল-মোটেল ওনার্স এসোসিয়েশনের যুগ্ন সম্পাদক মোঃ সাইদ মিয়াসহ বিভিন্ন সংগঠনের নেতারা বক্তব্য রাখেন।

আলোচনায় সকলেই কুয়াকাটার সমসাময়িক বিষয় নিয়ে আলোচনা করেন। ট্যুরিস্ট ভিত্তিক সকল সেক্টরকে নিয়ম শৃঙ্খলার মধ্যে এনে টুরিস্ট বান্ধব হিসেবে গড়ে তুলতে সকলের মধ্যে সচেতনতা বৃদ্ধি করতে হবে।যাহাতে টুরিস্টরা কোন বিভ্রান্ত না হয় আমাদের সেদিকে লক্ষ রাখতে হবে।

র‌্যালি ও আলোচনা সভায় কুয়াকাটা হোটেল-মোটেল ওনার্স এসোসিয়েশন, কুয়াকাটা ট্যুরিজম ম্যানেজমেন্ট অ্যাসোসিয়েশন( কুটুম ),ট‍্যুর অপারেটর অ্যাসোসিয়েশন অফ কুয়াকাটা (টোয়াক), কুয়াকাটা ট‍্যুরিস্ট বোট মালিক সমবায় সমিতি লিমিটেড, হোটেল মোটেল এমপ্লয়েস এসোসিয়েশন,হোটেল রেস্তোরাঁ মালিক সমিতি,ট‍্যুর গাইড অ্যাসোসিয়েশন, কুয়াকাটা বয়েজ ক্লাব, কুয়াকাটা তরুণ ক্লাব,কুয়াকাটা শুভ সংঘ ক্লাব সহ পর্যটন সংশ্লিস্ট ব্যবসায়ী ও নানা শ্রেনী পেশার মানুষ অংশগ্রহন করেন।

আগামী তিনদিন সৈকতের ট্যুরিজম পার্ক সংলগ্ন এলাকায় মেলা ও কনসার্ট অনুষ্ঠিত হবে।কুয়াকাটা ট্যুরিজম ম্যানেজমেন্ট অ্যাসোসিয়েশন ( কুটুম) এর ব্যবস্থাপনায় বুধবার (২৭ সেপ্টেম্বর) থেকে শুক্রবার (২৯ সেপ্টেম্বর) পর্যন্ত কুয়াকাটা সৈকতের এলাকায় মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা আয়োজন চলবে। সাংস্কৃতিক অনুষ্ঠানে কুয়াকাটা শিল্পীগোষ্ঠী পরিবেশনাসহ দেশবরেণ্য শিল্পীরা অংশগ্রহণ করবেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং