1. info@www.dailyrupantor.com : news :
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:৪৮ অপরাহ্ন
সর্বশেষ :
নওগাঁয় শতভাগ স্বচ্ছতার ভিত্তিতে কনস্টেবল পদে নিয়োগের ঘোষণা অ্যাকসেস বাংলাদেশ ফাউন্ডেশনের আয়োজনে বিভাগীয় প্রাক বাজেট আলোচনা সভা অনুষ্ঠিত ভাগ্য খুলেছে কলাপাড়াবাসীর, অধ্যক্ষ মহিববুর রহমানের প্রতিমন্ত্রী হওয়ার খবরে কলাপাড়ায় আনন্দ মিছিল, মিষ্টি বিতরণ। নতুন মন্ত্রিসভার শপথ আজ, মন্ত্রী ২৫ প্রতিমন্ত্রী ১১ জন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনঃ বাংলাদেশ আওয়ামী লীগের ইশতেহারে ১১ অগ্রাধিকার কলাপাড়ায় এক কেজি ৫০০ গ্রাম গাঁজা সহ এক মাদক ব্যাবসায়ী আটক কলাপাড়া থানার ওসিকে প্রত্যাহার চেয়েছে নির্বাচন কমিশনসহ সংশ্লিস্ট দপ্তরে লিখিত অভিযোগ দাখিল।। ঝিনাইগাতীর এক কালের খরস্রোতা মহারশী নদী এখন মরাখালে পরিণত শিবচরে পত্রিকা পরিবহনের স্বত্বাধিকারীর অকাল মৃত্যু  অবাধ-সুষ্ঠু নির্বাচনের জন্য তৎপরতা চালিয়ে যাবে যুক্তরাষ্ট্র-জন কিরবি

স্বজনদের ফিরে পেয়ে খুশিতে আত্নহারা ফিলিস্তিনিরা

আন্তর্জাতিক ডেস্কঃ
  • প্রকাশিত: শনিবার, ২৫ নভেম্বর, ২০২৩
  • ১০৮ বার পড়া হয়েছে
আন্তর্জাতিক ডেস্কঃ কাতারের মধ্যস্থতায় বন্দী বিনিময় শুরু করেছে হামাস ও ইসরায়েল। যুদ্ধবিরতি শুরুর প্রথম দিনে ৩৯ জন কারাবন্দীকে মুক্তি দিয়েছে ইসরায়েল। অন্যদিকে ১৩ জন ইসরায়েলিসহ মোট ২৪ জনকে মুক্তি দিয়েছে হামাস।
শুক্রবার (২৪ নভেম্বর) ফিলিস্তিনি প্রিজনার ক্লাব এনজিও’র প্রধান কাদুরা ফারেস বলেন, পশ্চিম তীর থেকে ৩৩ জন ফিলিস্তিনিকে আন্তর্জাতিক রেড ক্রস কমিটির কাছে তুলে দেওয়া হয়। এছাড়া বাকি ছয় জনকে জেরুজালেম থেকে মুক্তি দেওয়া হয়।
শুক্রবার থেকে শুরু হওয়া চারদিনের যুদ্ধবিরতির প্রথম দিনে এসব জিম্মিদের মুক্তি দেওয়া হয়। এই চারদিনে মোট ৫০ জন ইসরায়েলিকে মুক্তি দেবে হামাস। অন্যদিকে ১৫০ জন ফিলিস্তিনিকে মুক্তি দেবে ইসরায়েল।
মারাহ বাকের ২০১৫ সালে ইসরায়েল বাহিনীর হাতে গ্রেপ্তার হয়েছিলেন। তখন তার বয়স ছিল ১৬ বছর। শুক্রবার তিনি জেরুজালেম থেকে মুক্তি পান। তিনি আল জাজিরাকে বলেন, ইসরায়েলি কারাগার থেকে যারা মুক্তি পাচ্ছে তাদের চিকিৎসা প্রয়োজন। কারণ, প্রত্যেক বন্দীকে কারাগারে কোনো ধরনের চিকিৎসা সেবা প্রদান করা হয়নি।
মারাহ বাকের এখন তার পরিবারের সঙ্গে সময় কাটাবেন বলে জানিয়েছেন। এরপর একটি বিশ্ববিদ্যালয় থেকে আইন বিষয়ে ডিগ্রি নেবেন বলেও চিন্তা করছেন।
এদিকে, দীর্ঘ সময় পর ইসরায়েলের কারাগার থেকে মুক্তি পেয়ে বাঁধ ভাঙা উল্লাসে মেতেছেন ফিলিস্তিনিরা। কেউ আতশবাজি ফুটাচ্ছেন, আবার কেউ অন্যকে জড়িয়ে ধরে আনন্দের কান্না করছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং